লাইফ শেয়ার’ এর বৃক্ষরোপণ অভিযান ২০২০


এসো সবুজে সবুজে পৃথিবী গড়ি

প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করি।



স্লোগানকে সামনে রেখে  লাইফ শেয়ারের এর গ্রীণ ওয়ার্ল্ড ডিপার্টমেন্টের আয়োজন “বৃক্ষরোপণ অভিযান-২০২০”। প্রতি বছরের ন্যায় এবারো তারা বিভিন্ন স্কুল, মাদরাসা, বাজার এবং রাস্তার পাশে চারাগাছ রোপণ করছেন।


কর্মসূচির অংশ হিসেবে আজ ২৯শে আগস্ট দোয়ারা বাজার উপজেলার নরসিংপুর  মাদরাসার সামনের রাস্তায় ( নরসিংপুর টু নোয়ারাই) স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সচেতনতা সৃষ্টিশীল সংগঠন “লাইফ শেয়ার” চারা গাছ রোপণ করেছে। এতে সংগঠনের সিনিয়র মেম্বার, জুনিয়র মেম্বার ও কার্যকরী পরিষদ উপস্থিত ছিলেন।


ফ্রেব্রুয়ারি ২০১৭ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনের এটা তৃতীয় সিজনের বৃক্ষরোপণ। ইতিপূর্বে বৃক্ষরোপণ সিজন ১ ও ২ এর মাধ্যমে গ্রীণ ওয়ার্ল্ড ডিপার্টমেন্ট যথেষ্ট সম্মান কুড়িয়েছে।উল্লেখ্যঃ লাইফ শেয়ার-এর ৩টি আলাদা ডিপার্টমেন্ট রয়েছে। তন্মধ্যে ‘মেডিসিন পয়েন্ট’ গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান, মেডিকেল ক্যাম্পসহ নানাবিধ কর্মসূচীর সমন্বয়ে কাজ করছে। ‘গ্রীণওয়ার্ল্ড’ পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ, জনসমাগম হওয়া স্থান তথা বাজার ও শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার পরিচ্ছন্ন রাখাসহ নানাবিধ কর্মসূচিতে তৎপর। ‘ব্লাড সেন্টার’ রক্তদান, রক্তের গ্রুপ নির্ণয়, পাশাপাশি মানুষকে রক্তদানে উৎসাহিত করতে কাজরকরে।

  

 

Comments

Popular posts from this blog

HSC পরিক্ষার বিষয়ে সুনির্দি সিদ্ধান্ত অাগামী সপ্তাহের সোম-মঙ্গলবার নাগাদ জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি।

Blodd pressure